Road to International Fellowship in PM&R

Road to International Fellowship in PM&R

Workshop

Road to International Fellowship in Physical Medicine & Rehabilitation

তারিখঃ ২৬ ফেব্রুয়ারী ২০২৪   সোমবার , সময়ঃ দুপুর ২ঃ৩০ 

স্থানঃ বিসিআর অডিটোরিয়াম , বাংলাদেশ সেন্টার ফর রিহ্যাবিলিটেশন , কাঁটাবন মোড়, ঢাকা। 

মেডিকেল সাইন্স যদি একটি #গ্যালাক্সি হয়, তাহলে প্রতিটি স্পেশালিটি ও সাবস্পেশালিটি হলো এক একটি #সৌরজগৎ। 

ফিজিক্যাল মেডিসিন এন্ড রিহ্যাবলিটেশন ও একটি সৌরজগতের মতো, যার নিজের প্রতিটি গ্রহ-উপগ্রহেই রয়েছে নিত্য নতুন ইনোভেশন ও প্রযুক্তি ও অপার সম্ভাবনা ও সেবার দুয়ার। 

চন্দ্রাভিযান না হলে যেমন চাঁদের প্রকৃত রূপ অজানা থেকে যেত কিংবা পাথফাইন্ডার উন্মোচন করেছিল মঙ্গল গ্রহের অপার সম্ভাবনা, ঠিক তেমনি যেকোন স্পেশালিটির গ্রহ-উপগ্রহকে জানার সবচাইতে কার্যকর মাধ্যম হচ্ছে ফেলোশিপ ট্রেনিং। স্পেশালিটিতে পোস্ট গ্রাজুয়েশনের পরে এখন "ফোকাল স্কিল" ডেভলপ করাটা সময়ের দাবি। বাংলা সাহিত্যে মাস্টার্স করার পরে নিজেকে যেমন রবীন্দ্র বা নজরুল বিশেষজ্ঞ দাবি করা যায় না, সেজন্য আলাদা এমফিল অথবা পিএইচডির প্রয়োজন হয়, তেমনি স্পেশালিটির নির্দিষ্ট একটি ক্ষেত্রকে আত্নস্থ করার জন্য মেডিকেল সাইন্সে ফেলোশিপ ট্রেনিংগুলোর কোন বিকল্প নেই। 

আমার আত্মপরিচয় ও ভালবাসার ফিজিক্যাল মেডিসিন এন্ড রিহ্যাবিলিটেশন দিয়েই নতুন প্রজন্মের জন্য দেশ ও দেশের বাইরে তথ্য প্রবাহের দ্বার উন্মোচন হোক। আর তার ধারাবাহিকতায় সকল স্পেশালিটি ও সাবস্পেশালিটিতে হাতে হাত ধরে বয়ে যাক সম্ভাবনার সুবাতাস।

আজকের এবং আগামী প্রজন্মের জন্য এটি একটি উদ্যোগ এবং একজন ব্যক্তিও যদি এই উদ্যোগ থেকে উপকৃত হন, তাহলেই আমরা সকলে নিজেদেরকে সার্থক মনে করব। শ্রদ্ধাভাজন শিক্ষকগণ যে শিক্ষকগণ শুভাশিস নিয়ে এই প্রোগ্রামে উপস্থিত থাকছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা জানানোর ভাষা নেই। আশা করি ইনশাআল্লাহ সবার জীবনের অভিজ্ঞতা লব্ধ নির্যাস আমাদের সবাইকে বাংলাদেশের ফিজিক্যাল মেডিসিন এন্ড রিহ্যাবিলিটেশনকে একটি অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য প্রেরণা যোগাবে। অফলাইনে অডিটোরিয়াম ক্যাপাসিটির কারণে সর্বোচ্চ ৫০ জন উপস্থিত থাকতে পারবেন। এক্ষেত্রে প্রথম রেজিস্ট্রেশনকৃত ব্যক্তিদেরকেই অগ্রাধিকার থাকবে। তবে সারা বাংলাদেশ থেকে আগ্রহী সকলেই যাতে সংযুক্ত থাকতে পারেন, সেজন্য প্রোগ্রামটি হাইব্রিড করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কেউই দূরে থাকবেন না ইনশাআল্লাহ। 

✅আপনি যদি ফিজিক্যাল মেডিসিন এন্ড রিহ্যাবিলিটেশন বিষয়ে অথবা পোস্ট গ্রাজুয়েশন ক্যারিয়ারের দরজায় কেবল পা রাখা, সদ্য যোগদান ট্রেইনি হয়ে থাকেন, তাহলে এই সেমিনারটি আপনার জন্য।


✅আপনি যদি ট্রেনিং সমাপনী লগ্নে, ফাইনাল পরীক্ষার জন্য অপেক্ষমান অথবা পরীক্ষা দিয়ে ফলাফলের জন্য অপেক্ষা করছেন এমন কেউ হয়ে থাকেন, তাহলে এই প্রোগ্রামটিতে আপনার চাইতে বেশি কেউ উপকৃত হবে না।

✅ একজন নতুন মেধাবী ফিজিয়াট্রিস্ট হিসাবে আপনি যদি অনাগত আগামীর ফিজিক্যাল মেডিসিনের সম্ভাবনার দিকগুলো সম্পর্কে জেনে, পূর্ণ প্রস্তুতি নিয়ে, ফেলোশিপের খুঁটিনাটি বিষয়গুলো জেনে, নিজের ক্যারিয়ার গড়ার প্ল্যান করে থাকেন, তাহলে নিঃসন্দেহে এই সেমিনারটি হবে একটি মাইলফলক।


✅আপনি যদি পোস্ট গ্রাজুয়েশন কমপ্লিট করে থাকেন, শুধুমাত্র চেম্বার প্র্যাকটিসে ভয়ানক বিজি একজন স্পেশালিস্ট হয়ে থাকেন, তাহলে আপনার ফিউচার প্ল্যান এর জন্য এই প্রোগ্রামটি একটি আনন্দদায়ক উপলক্ষ হতে পারে। ‌

✅ অন্য সাবজেক্টের সাথে প্রতিযোগিতায় আগামী দিনের ফিজিক্যাল মেডিসিন কোন কোন ক্ষেত্রে আবর্তন করতে পারে সে বিষয়ে আগ্রহী হলেও এই সেমিনারটি আপনার জন্য উপযোগী হবে।

দীর্ঘ অভিজ্ঞতার সমৃদ্ধ শ্রদ্ধেয় অধ্যাপক মেন্টরদের কাছ থেকে সরাসরি সমৃদ্ধ হবার এই সুযোগটি আশা করি কেউ মিস করবেন না ইনশাল্লাহ।


Registration Link:

https://invoice.sslcommerz.com/invoice-form?refer=65C863A22F87C